মানুষের বিবর্তন আর নাও হতে পারে - প্রযুক্তির আলোয় * আলোকিত জগৎ | The whole technology of light | প্রযুক্তির আলোয় * আলোকিত জগৎ | The whole technology of light

মানুষের বিবর্তন আর নাও হতে পারে

Print this post

সম্প্রতি গবেষকরা বলছেন, মানুষের মস্তিষ্ক আর বিবর্তিত হবেনা কারণ ইতোমধ্যে মানুষ তার মস্তিষ্কের পূর্ণ ব্যবহার করে ফেলেছে এবং সব্বোর্চ ক্ষমতার ব্যবহারও হয়তো সেরে নিয়েছে।

 

সংবাদমাধ্যমটি জানিয়েছে, মানুষ প্রয়োজনীয় সব ধরনের জিনিস থেকে শুর“ করে আধুনিক কম্পিউটার, কৃত্রিম হৃদপিন্ড তৈরি করে ফেলেছে। তাই মানুষের উদ্ভাবন করার খুব বেশি কিছু বাকিও নেই। তাই মানুষের মস্তিষ্কের আর বিবর্তন প্রক্রিয়ার মধ্যে নাও পড়তে পারে বলেই গবেষকরা জানিয়েছেন।

 

কেমব্রিজ ইউনিভার্সিটির গবেষকরা জানিয়েছেন, মানুষের মস্তিষ্ক সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করে ফেলেছে তাই আমাদের আর বেশি স্মার্ট হবার বাকি নেই। তবে, গবেষকরা বলছেন, মানুষের এখনও যা বাকি আছে তার জন্য অতিরিক্ত দুটি উপাদান প্রয়োজন।

 

গবেষকদের মতে, মানুষকে আরো বেশি মাত্রায় অক্সিজেন এবং শক্তি দিলে মস্তিষ্ক আরো ভালো কাজ করতে পারবে। কিন্তু এ দুটি উপাদানের স্বল্পতা ইতোমধ্যেই দেখা দিয়েছে। তাই মানুষের পক্ষে আর এগিয়ে যাওয়া সম্ভব নাও হতে পারে।

 

 

post by—“চতুর্থ মাত্রা”

You can leave a response, or trackback from your own site.