খাদের মধ্যে স্বর্গ - প্রযুক্তির আলোয় * আলোকিত জগৎ | The whole technology of light | প্রযুক্তির আলোয় * আলোকিত জগৎ | The whole technology of light

খাদের মধ্যে স্বর্গ

Print this post
সংজিয়াং (Songjiang) হোটেলঃ চীনের সাংহাই এর কাছাকাছি সংজিয়াং হোটেলটি যেন একটি গভীর খাদের মধ্যে স্বর্গকে নিয়ে আসা! হা সংজিয়াং হোটেলটির ফাউন্ডেশন বা হোটেলটি তৈরি হবে ১০০ মিটার গভীর খাদে। ৪০০ কক্ষ বিশিষ্ট এই পাঁচ তারকা হোটেলটির নকশা করা হয়েছিল কিছু অভিজ্ঞ চীনা স্থাপত্যবিদ দ্বারা। এই চিত্তাকর্ষক ধারণাটি প্রথম নিয়ে আসে ব্রিস্টল ভিত্তিক Atkins ডিজাইন স্টুডিও এবং এই হোটেলটি নির্মাণ করতে কোন জমি ধ্বংস করতে হবে না, কারন পুরো হোটেলটিই নির্মাণ হবে একটি বিশাল খাদে, হোটেলটির সামনে থাকবে একটি প্রাকৃতিক জলাধার এবং ঐ লেকের পানি গরম রাখা থেকে শুরু করে বিদ্যুত উৎপন্ন সবকিছু করা হবে ভূ-তাপীয় শক্তি (geothermal energy) থেকে ।
অন্যান্য সুযোগ-সুবিধার মধ্যে হোটেলটির ছাঁদে থাকবে একটি বিশাল সবুজ মাঠ, ১০০০ জন ধারন ক্ষমতার একটি কনফারেন্স হল, রেস্টুরেন্ট, ক্রীড়া ও সকল প্রকার চিত্তবিনোদন সুবিধা অন্তর্ভুক্ত থাকবে এবং হোটেলের সর্বনিম্ন স্তরের থাকবে জল ভিত্তিক সব ধরনের ক্রীড়া সুবিধাসহ একটি আধুনিক সুইমিং পুল।
পছন্দ হলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন…


You can leave a response, or trackback from your own site.