“‘ বিলিভ ইট ওর নট ।’ কথা সত্য !”-পর্ব 9 | প্রযুক্তির আলোয় * আলোকিত জগৎ | The whole technology of light

“‘ বিলিভ ইট ওর নট ।’ কথা সত্য !”-পর্ব 9

Print this post

1.বাদশাহ আবদুল রহমান ৩য় ( Abdur rahman 3rd .Time 891-962)এর ছিল ৬১৮ সন্তান এবং তাঁর বেগম ও উপপত্নীর সংখ্যা ছিল মোট ৬৩২১ জন । তিনি মোট ৪৯ বছর রাজত্ব করেছেন এবং সেই সময় তার বার্ষিক আয় ছিল ৩৩৬০০০০০০ পাউন্ড । সত্যি এলাহি কান্ড !!

2.পৃথিবীতে প্রায় ৫০ লাখ জাতের পোকামাকড় আছে । বিজ্ঞানীদের ধারণা , ১ এর ডানে ১৮টি শূন্য বসালে যে সংখ্যা দাঁড়াবে পোকামাকড়ের জাতের সংখ্যা প্রায় তত ! পৃথিবীতে যত পোকামাকড় আছে তাদের সবগুলোর ওজন হবে সারা পৃথিবীর সব মানুষের ওজনের ১২ ভাগের একভাগ । পৃথিবীতে যত জাতের পোকামাকড় আছে তার সবগুলোর নামের তালিকা দিয়ে ৬০০০ পৃষ্ঠার এক বিশাল বই তৈরি করা যেত ! এখনো বিজ্ঞানীরা প্রতি বছর ৭০০০ থেকে ১০০০০ রকমের নতুন জাতের পোকামাকড়ের সন্ধান পাচ্ছেন ! এখনো বহু লাখ জাতের পোকামাকড় আছে যাদের সন্ধান মানুষ পায় নি !

3.১. আপনি যখন একজন ভিখারিকে ২০ টাকার একটা নোট দেন তখন মনে হয় অনেক বেশি দিয়ে ফেললাম।। কিন্তু, যখন একটি বড় হোটেলে গার্লফ্রেন্ড নিয়ে খেটে যান তখন টিপস হিসেবে ২০-৫০ টাকা দেয়া কোনো ব্যাপারই না!!

২. ৩-৪ মিনিটের জন্য আল্লাহকে স্মরণ করতে গেলেই অনেক তাড়াহুড়া শুরু হয়ে যায়, যেনো সময়ই কাটতে চায় না।। কিন্তু, পছন্দের একটি সিনেমা দেখতে যান, দেখবেন আরামে ৩ ঘণ্টা চলে গেছে।। টেরও পাননি!!

৩. পুরোদিন খাটাখাটনি করার পরও আমাদের মধ্যে জিমে যাবার মত শক্তি থাকে।। কিন্তু, মা-বাবা ছোট খাটো কোনও ফরমায়েশ দিলে সেটা করতে গেলেই রাজ্যের বিরক্তি!!

৪. ভ্যালেন্টাইনস ডে সম্পর্কে আমরা সবাই জানি।। কিন্তু, কয়জন জানেন মা দিবস বছরের কোনদিন হয়?? কয়েকজন হয়তো জানেন, কিন্তু তা প্রয়োজনের তুলনায় নগণ্য!!

৫. বাবা – মা যারা ছোট থেকে পেলে আমাদের বড় করে, আমাদের প্রত্যেকটা ইচ্ছা, মন বাসনা পূরণ করে।। কিন্তু, প্রেমের টানে, ভালোবাসার টানে, আমরা তাদের কথা না ভেবেই আরেকজনের হাত ধরে পালিয়ে যাই!! চিন্তা করে দেখেছেন, কে আপনাকে আগে থেকে চিনতো?? আপনার সেই গার্লফ্রেন্ড/বয়ফ্রেন্ড, নাকি আপনার বাবা – মা??

4.

You can leave a response, or trackback from your own site.